চায়ের সঙ্গে ঘি মিশিয়ে খেলে যে যে উপকার পাবেন

আপনার কি ইদানীং পেটের সমস্যা হচ্ছে? আপনি কি প্রতিদিন সকালে বাথরুমে যেতে এক ঘন্টা ব্যয় করেন? সারাদিন কি পেট খারাপ হয়? যদি এই প্রশ্নের উত্তর হ্যাঁ হয়, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য, প্রিয় পাঠক। কোষ্ঠকাঠিন্য একটি গুরুতর পেট সমস্যা। সহজ কথায়, কোষ্ঠকাঠিন্য তখন হয় যখন আপনার খুব কম মলত্যাগ হয় এবং মলত্যাগ করা খুব কঠিন হয়ে পড়ে। এর ফলে গ্যাস, পেটে ব্যথা এবং কখনও কখনও ঠান্ডা লাগা এবং কাঁপুনি হতে পারে। কোষ্ঠকাঠিন্যের অনেক কারণ রয়েছে, চলুন দেখে নেওয়া যাক সমাধানগুলো।

কোষ্ঠকাঠিন্যের ঘরোয়া প্রতিকার হিসেবে বেছে নিতে পারেন বিশেষ চা। এক কাপ কালো চা এবং এক চামচ ঘি। হ্যাঁ, আপনি যে ঠিক পড়েছেন! পুষ্টিবিদ এবং দীর্ঘায়ু কোচ শিল্পা অরোরা এই সমাধানটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

কোষ্ঠকাঠিন্যের কারণ কী? কোষ্ঠকাঠিন্য মোকাবেলা করার সেরা উপায় কি?

ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, পলিসিস্টিক ডিম্বাশয় সিন্ড্রোম বা অনিয়মিত ঘুমের চক্র সহ বিভিন্ন স্বাস্থ্যগত অবস্থার লোকেদের মধ্যে প্রায়ই কোষ্ঠকাঠিন্য দেখা দেয়। সাধারণত পর্যাপ্ত জল নেই

কোষ্ঠকাঠিন্যের জটিলতার মধ্যে রয়েছে অস্বস্তি, ফোলাভাব, ব্যথা, মাথাব্যথা এবং নিঃশ্বাসের দুর্গন্ধ। তাই স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ভারসাম্য রক্ষার সবচেয়ে ভালো উপায় হলো স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস এবং জীবনধারা বজায় রাখা।

কোষ্ঠকাঠিন্যের ঘরোয়া প্রতিকার: মাখন চা কীভাবে কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করতে পারে?

পুষ্টিবিদ শিল্পা অরোরার মতে, ঘি দিয়ে কালো চা একটি প্রাচীন আয়ুর্বেদিক রেসিপি। এটি অন্ত্রের সমস্যা দূর করতে রেচক হিসেবে কাজ করে।

কিভাবে ঘি কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করতে সাহায্য করে?

ঘিকে বুট্রিক অ্যাসিডের একটি সমৃদ্ধ উত্স হিসাবে বিবেচনা করা হয়, যা অন্ত্রের বিপাককে উন্নত করে
এটি করার মাধ্যমে, এটি মল চলাচলে সহায়তা করে। এটিতে লুব্রিকেটিং এবং হজমের বৈশিষ্ট্যও রয়েছে যা অন্ত্রের আস্তরণকে নরম করতে, অন্ত্র পরিষ্কার করতে এবং অন্ত্রের স্বাস্থ্য বজায় রাখতে সহায়তা করে।

কালো চা কিভাবে কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করতে সাহায্য করে?

কিছু গবেষণা অনুসারে, কালো চা শরীরে নিউরোট্রান্সমিটারের অনুপাত বাড়াতে সাহায্য করে। উপরন্তু, এর ক্যাফেইন উপাদান একটি উদ্দীপক হিসাবে কাজ করে, শরীরের কার্যকারিতা দ্রুত করে এবং মলত্যাগকে উদ্দীপিত করে।

4 thoughts on “চায়ের সঙ্গে ঘি মিশিয়ে খেলে যে যে উপকার পাবেন”

Leave a Comment