যেভাবে ব্যক্তিগত তথ্য গোপন রাখার ৭ সার্চ ইঞ্জিন ।

প্রযুক্তির এই যুগে, ব্যবহারকারীর ডেটার গোপনীয়তা রক্ষা করে এমন একটি কার্যকর ব্রাউজার খুঁজে পাওয়া বেশ কঠিন। কিন্তু কিছু সার্চ ইঞ্জিন তথ্য সংরক্ষণ না করেই সঠিক ফলাফল দেওয়ার চেষ্টা করে। ব্যবহারকারীদের সুবিধার জন্য এই ধরনের সাতটি ব্যক্তিগত সার্চ ইঞ্জিনের বিশদ শোষণ ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

স্টার্টপেজ: ডাচ সার্চ ইঞ্জিন স্টার্টপেজ গুগলের মতোই কাজ করে। যদি DakDakGo-এর অনুসন্ধানের ফলাফল আশানুরূপ না হয়, আপনি স্টার্টপেজ ব্যবহার করতে পারেন। সার্চ ইঞ্জিন শুধুমাত্র তার সার্চ ফলাফল প্রদর্শনের জন্য Google কে অর্থ প্রদান করে। কিন্তু এটি ব্যবহারকারীর তথ্য সংরক্ষণ করে না।

স্টার্টপেজ অনুসন্ধান সুপারিশ সম্পর্কেও খুব সতর্ক। প্রায়শই, সার্চ ইঞ্জিন অন্যরা কী খুঁজছে তার উপর ভিত্তি করে ব্যবহারকারীর অনুসন্ধানের সুপারিশ করে। এর জন্য সার্চ ইঞ্জিনকে ব্যক্তিগত তথ্য সংগ্রহ করতে হবে, যা স্টার্টপেজ সমর্থন করে না।

মেটাজার: এটি জার্মানিতে অবস্থিত একটি গোপনীয়তা-কেন্দ্রিক অনুসন্ধান ইঞ্জিন। ওয়েবসাইট দেখার সময় এটি ব্যবহারকারীর অবস্থান সম্পর্কে তথ্য প্রকাশ করে না। Metaze অনুসন্ধান ফলাফল

Quant: Quant একটি ফরাসি ভিত্তিক সার্চ ইঞ্জিন যার বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে। যাইহোক, কিছু বৈশিষ্ট্য ব্যবহারকারীর অবস্থান বা ব্যক্তিগত বিবরণ প্রয়োজন. এই সার্চ ইঞ্জিন তাদের জন্য আদর্শ নয় যারা সার্চ ইঞ্জিন ব্যবহার করার সময় গোপনীয়তাকে গুরুত্ব দেন।

Mojik: এখন পর্যন্ত আলোচিত বেশিরভাগ সার্চ ইঞ্জিন সার্চ ফলাফলের জন্য অন্যান্য সার্চ ইঞ্জিনের উপর নির্ভর করে। তবে ম্যাজিক এক্ষেত্রে ভিন্ন। ইউকে-ভিত্তিক Mojik ব্যবহারকারীর গোপনীয়তা নিশ্চিত করতে অন্য লোকেদের সার্চ ইঞ্জিন ব্যবহার না করে নিজস্ব তথ্য ব্যবহার করে। কিন্তু এই ক্ষেত্রে, আপনি যে অনুসন্ধান ফলাফল পাবেন তা নিখুঁত নাও হতে পারে।

কাগি: কাগিকে গুগলের বিকল্প হিসেবে ব্যবহার করা যেতে পারে। এটি ব্যবহার করার জন্য আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে যেখানে আপনি বিনামূল্যে 100s অনুসন্ধান করতে পারেন।

SwissCouse: অদ্ভুত নাম থাকা সত্ত্বেও, এই সার্চ ইঞ্জিন ব্যবহারকারীর গোপনীয়তাকে খুব গুরুত্ব সহকারে নেয়। মালিকদের দাবি যে তারা এই সার্চ ইঞ্জিনটিকে এমনভাবে ডিজাইন করেছে যা তাদের পক্ষে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করা অসম্ভব করে তোলে।

Leave a Comment