গুগলের নতুন ৭ ফিচার,অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ।

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের অনেক ফিচার রয়েছে। আমেরিকান প্রযুক্তি জায়ান্ট গুগল ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার চালু করে চলেছে। এবার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য 7টি নতুন ফিচার চালু করা হয়েছে।
অনেক দিন ধরেই গুগলের এই ফিচারের জন্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অপেক্ষা করছিলেন। এখন থেকে, আরসিএস বার্তাগুলি সহজেই Google বার্তাগুলির অধীনে সম্পাদনা করা যেতে পারে৷ ত্রুটিগুলি সংশোধন করতে বা একটি বার্তায় নতুন পাঠ্য যোগ করতে, ব্যবহারকারীদের প্রথমে একটি নির্দিষ্ট বার্তায় দীর্ঘক্ষণ চাপ দিতে হবে। সম্পাদনার বিকল্পগুলি তখন প্রদর্শিত হবে। যাইহোক, বার্তাটি পাঠানোর 15 মিনিটের মধ্যে সংশোধন করতে হবে। অন্যথায় এই বিকল্পটি আর কাজ করবে না।

তাত্ক্ষণিক হটস্পট
এই বৈশিষ্ট্যটির সাহায্যে, ব্যবহারকারীরা শুধুমাত্র একটি ট্যাপ দিয়ে মোবাইল হটস্পটে Android ট্যাবলেট এবং Chromebook যোগ করতে পারবেন।
নতুন ইমোটিকন
গুগল অ্যান্ড্রয়েড ফোনের জন্য জিবোর্ডে আরও নতুন ইমোজি যোগ করছে। ব্যবহারকারীরা ইমোটিকন রান্নাঘরে আরও নতুন সংমিশ্রণ ব্যবহার করার সুযোগ পাবেন এবং চ্যাটিং আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

গুগল হোম ফেভারিট গ্যাজেট
এর সাহায্যে, স্মার্ট হোম অ্যাপ্লায়েন্সগুলি খুব সহজেই পরিচালনা করা যেতে পারে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের এখন তাদের ডিভাইসের হোম স্ক্রিনে “গুগল হোম ফেভারিট উইজেট” যোগ করার বিকল্প রয়েছে। তাই, Google Home অ্যাপ চালু না করেই ফোনের স্ক্রীন থেকে স্মার্ট হোম ডিভাইসগুলিকে সহজেই নিয়ন্ত্রণ করা যায়।

ওয়্যার অপারেটিং সিস্টেমে গুগল হোম ফেভারিট টাইল
Wear OS চালিত স্মার্টওয়াচ মালিকরা এখন তাদের ঘড়ির মুখে সরাসরি Google Home ফেভারিট যোগ করতে পারবেন। মূলত, এই বৈশিষ্ট্যটি একটি ব্যক্তিগতকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য চালু করা হয়েছিল। এই বৈশিষ্ট্যটি স্মার্ট হোম ডিভাইসগুলির বেতার নিয়ন্ত্রণের অনুমতি দেয়।

Google Wallet বর্ধিতকরণ
ব্যবহারকারীরা তাদের Wear OS চলমান স্মার্টওয়াচ থেকে সরাসরি PayPal অ্যাপ ব্যবহার করে অর্থ প্রদান করতে পারেন। Google Wallet Enhancements বর্তমানে জার্মান এবং US Wallet ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ৷

একটি ডিজিটাল গাড়ী কি?
গুগল তার ডিজিটাল গাড়ি পরি

তবে শীঘ্রই মার্সিডিজ-বেঞ্জ এবং পোলেস্টার গাড়িতে এই সুবিধা পাওয়া যাবে। একটি ডিজিটাল গাড়ির কী দিয়ে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের সাহায্যে আপনার গাড়িটি শুরু করতে, লক করতে এবং আনলক করতে পারেন৷

Leave a Comment