নতুন যে ৬ ফিচার যুক্ত হয়েছে গুগল ম্যাপে ।

বিজ্ঞান ও প্রযুক্তির বিকাশের সাথে সাথে মানুষের জীবনযাত্রায় ক্রমশ বৈপ্লবিক পরিবর্তন আসছে। অনেক কঠিন কাজ এখন খুব সহজ। এছাড়া প্রতিদিনের ভ্রমণের জন্যও গুগল ম্যাপ খুবই সহায়ক। আপনার যদি একটি স্মার্টফোন এবং Google মানচিত্র থাকে, তবে এটি যেকোনো জায়গায় খুঁজে পাওয়া সহজ।

অ্যাপটি আপনাকে অবস্থান, দূরত্ব, সেখানে যেতে কতক্ষণ সময় লাগবে এবং কত রাস্তা আছে তাও বলে দেয়। আর এবার, কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে গুগল ম্যাপকে আরও সহজ করে দেওয়া হবে, ব্যবহারকারীর যাত্রা আরও সহজ হবে। গুগল ৬টি নতুন ফিচার প্রকাশ করেছে। চলুন দেখে নেওয়া যাক কী কী ফিচার নিয়ে এসেছে গুগল।

ফোর হুইলার নেভিগেশন
ছোট রাস্তায় গাড়ি চালানো সবসময়ই কঠিন। এবার গুগল নিয়ে এসেছে ন্যারো রোডস ফিচার। এই বৈশিষ্ট্যের সাহায্যে, ড্রাইভাররা পাশের রাস্তাগুলি এড়াতে পারে।

ওভারপাস সতর্কতা

রাস্তায় গাড়ি চালানোর সময় অনেক সময় ওভারপাসের সমস্যা দেখা দেয়। বিশেষ করে অপরিচিত জায়গায়। এই সমস্যা সমাধানে এবার নতুন ফিচার যোগ করেছে গুগল ম্যাপ। সামনে কোনো ওভারপাস থাকলে অ্যাপটি ড্রাইভারকেও জানিয়ে দেবে। ফোর-হুইলার হোক বা টু-হুইলার, সবাইকে সতর্ক করা হবে।

বৈদ্যুতিক গাড়ির চার্জিং স্টেশন

বর্তমানে বৈদ্যুতিক গাড়ির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সমস্ত চার চাকার বা দু চাকার গাড়ি বিদ্যুতে চলে। কিন্তু বৈদ্যুতিক গাড়ির চার্জিং স্টেশন খুঁজে পাওয়া কখনও কখনও একটি সমস্যা হতে পারে। এই অ্যাপটি গুগল ম্যাপে কাছের স্টেশন খুঁজে পাবে।

সাবওয়ে টিকিট বুকিং
এখন থেকে এই অ্যাপের মাধ্যমে সরাসরি মেট্রোর টিকিট কেনা যাবে। এইভাবে, আপনাকে আপনার টিকিট পেতে দীর্ঘ লাইনে অপেক্ষা করতে হবে না।

ট্রাফিক সতর্কতা

প্রতিবাদের পথে ট্র্যাফিক জ্যাম বা কোনও সমস্যা থাকলে অ্যাপটি আপনাকে অবহিত করবে।

জনপ্রিয় স্থান

কোথায় খাবেন বা অন্য কোন প্ল্যান গুগল ম্যাপ থেকে পাওয়া যাবে। আপনি অন্যদের সাথে আপনার প্রিয় স্পট শেয়ার করার সুযোগ পাবেন। অতএব, ভ্রমণের পরিকল্পনা করার সময় Google মানচিত্র একটি ভাল বন্ধু হয়ে উঠবে।

Leave a Comment