নতুন ৩ ফিচার আসছে হোয়াটসঅ্যাপে,যেসব সুবিধা পাওয়া যাবে।

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ নতুন নতুন ফিচার নিয়ে আসছে। তাই আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন ব্যবহারকারীরা। মেটার মালিকানাধীন মেসেজিং অ্যাপ তিনটি নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে। সমস্ত ব্যবহারকারী আগামী সপ্তাহগুলিতে নতুন বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে সক্ষম হবে।

মূলত, হোয়াটসঅ্যাপের ভিডিও কলিং ফিচার অনেক পুরোনো। কিন্তু প্রযুক্তি প্রতিদিন উন্নত হচ্ছে। অতএব, মেসেজিং প্ল্যাটফর্মটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে তার ভিডিও কলিং বৈশিষ্ট্যটি আপডেট করতে দ্রুত। ভিডিও কলিংয়ের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ গুগল মিট এবং জুমের থেকে এক ধাপ এগিয়ে তিনটি বৈশিষ্ট্য চালু করেছে।

এক। স্ক্রিন এবং অডিও শেয়ার করে সবই সম্ভব। এই বৈশিষ্ট্যটি ইতোমধ্যেই একটি সংস্করণে বিদ্যমান। এখন এটা অফিসিয়াল। ব্যবহারকারীরা যদি বন্ধু বা পরিবারের সাথে সিনেমা বা বিষয়বস্তু শেয়ার করতে চান, তারা ভিডিও কলের সময় তাদের স্ক্রিন শেয়ার করতে পারেন। বন্ধুরা ভার্চুয়ালি একসঙ্গে সিনেমা দেখতে পারেন.

দুই হোয়াটসঅ্যাপ ভিডিও কলের জন্য আরেকটি বড় আপডেট হল যে 32 জন ব্যক্তি শুধু কম্পিউটার বা মোবাইল ফোন নয়, যেকোনো ডিভাইসে WhatsApp ভিডিও কল করতে পারবেন। মিটিং, সেমিনার বা আড্ডা

তিন। হোয়াটসঅ্যাপ ভিডিও কলে স্পিকার হাইলাইট করা যাবে। একটি গ্রুপ ইন্টারঅ্যাকশনের সময়, স্পিকার প্রথমে স্ক্রিনে উপস্থিত হবে।

হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, কোম্পানি ভিডিও কলের মান উন্নত করার কথাও ভাবছে। এ নিয়েও গবেষণা করা হচ্ছে। মেটা আরও দাবি করে যে উচ্চগতির ইন্টারনেট ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যগুলির সাথে একটি ভিন্ন অভিজ্ঞতা পাবেন। এছাড়াও হোয়াটসঅ্যাপ, ইন্টারনেটের গতি কম হলেও কোনো সমস্যা ছাড়াই ব্যবহারকারীদের কল এবং ভয়েসকে খুব গুরুত্ব দেয়।

Leave a Comment