যেভাবে ডিলিট করা ছবি এক মিনিটে ফিরে পাবেন এই ৩ উপায়ে।

অনেক সময় ভুল করে আপনার ফোন থেকে ছবি ও ভিডিও মুছে যায়। আপনার Google অ্যাকাউন্ট থেকে একটি ফটো মুছে ফেলা হলে, আপনি এটি পুনরুদ্ধার করতে পারেন।

আপনি Google Photos থেকে একটি ফটো মুছে ফেললে, এটি স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাশ ফোল্ডারে চলে যায়। ব্যাক আপ নেওয়া মুছে ফেলা ফটোগুলি 60 দিনের জন্য রিসাইকেল বিনে থাকে, যখন ব্যাক আপ করা হয়নি এমন ফটোগুলি 30 দিনের জন্য রিসাইকেল বিনে থাকে৷
এই ফটো এবং ভিডিওগুলি শুধুমাত্র ট্র্যাশ ফোল্ডারে থাকলেই পুনরুদ্ধার করা যেতে পারে৷ একবার ট্র্যাশ ফোল্ডার খালি হয়ে গেলে, এর বিষয়বস্তু পুনরুদ্ধার করা যাবে না। যাইহোক, মুছে ফেলা ফটোগুলি পুনরুদ্ধার করা যাবে না যদি ব্যবহারকারী দুই বছর বা তার বেশি সময় ধরে Google ফটোতে সক্রিয় না থাকে।

এই ক্ষেত্রে, বিষয়বস্তু সরানো হতে পারে. একইভাবে, যদি কেউ 2 বছর বা তার বেশি স্টোরেজ সীমা অতিক্রম করে, ফটো সহ সমস্ত সামগ্রী মুছে ফেলা হবে।

আসুন জেনে নিই কিভাবে ডিলিট করা ছবি রিকভার করা যায়-

জাঙ্ক ফোল্ডার চেক করুন

ট্র্যাশ ফোল্ডার থেকে মুছে ফেলা ফটোগুলি পুনরুদ্ধার করতে, আপনি যে ফটোগুলি পুনরুদ্ধার করতে চান সেগুলি খুঁজুন৷ এটি করতে, “পুনরুদ্ধার” বিকল্পে ক্লিক করুন। ফটোগুলি আপনার ফোন গ্যালারি বা Google ফটো লাইব্রেরিতে পুনরুদ্ধার করা হবে।

আর্কাইভ ফোল্ডার সহ

কখনও কখনও লোকেরা ঘটনাক্রমে ফটোগুলি সংরক্ষণ করে এবং মনে করে যে তারা সেগুলি মুছে ফেলেছে। অনুপস্থিত ফটোগুলির জন্য আপনার সংরক্ষণ ফোল্ডারটি পরীক্ষা করা সহায়ক হতে পারে।
আপনি যদি সংরক্ষিত ফোল্ডারে আপনার হারিয়ে যাওয়া ফটোগুলি খুঁজে পান তবে কেবল “আনআর্কাইভ” বিকল্পটি নির্বাচন করুন৷ এটি গ্যালারিতে ফটো পুনরুদ্ধার করবে।

গুগল সমর্থন

যদি কেউ মুছে ফেলা ফটোগুলি Google ড্রাইভে সংরক্ষণ করে থাকে, তাহলে তারা Google কে সেগুলি পুনরুদ্ধার করতে বলতে পারে৷ এটি করতে, গুগল ড্রাইভে যান এবং সহায়তা পৃষ্ঠায় ক্লিক করুন। তারপর সহায়তা পৃষ্ঠায় “হারানো বা মুছে ফেলা ফাইল” বিকল্পে ক্লিক করুন।
একটি পপ-আপ বক্স তারপর দুটি বিকল্প অফার করবে। প্রথম বিকল্পটি হল “রিকোয়েস্ট চ্যাট” এবং দ্বিতীয় অপশনটি হল “ইমেল সাপোর্ট”। এখান থেকে আপনাকে একটি উপযুক্ত বিকল্প বেছে নিতে হবে।
ছবি/নথিপত্র ।

Leave a Comment